প্রতীক্ষা
- শেখ রবজেল হোসেন ২৯-০৩-২০২৪

আমি বড় স্বার্থপর এই পৃথিবীতে,
কতরাত পারিনি তোমার খোঁজ নিতে;
তুমি সন্ধ্যা প্রদীপ জ্বেলে দাঁড়িয়ে আয়নায়,
এলোকেশে খুঁজেছো বহুবার জানালায়।
ঝিঁঝিঁ পোকার শব্দ তখন বড্ড বেশী শোনা যায়,
বাতির আলোয় মুখটা দেখায় বড় মায়াময়;
গাছেরা নড়ে ছায়া ফেলে জানালার পাশে,
ভাবছো হঠাৎ এই বুঝি আমি গেছি এসে।
জানালায় উঁকি মারো ভুলে গিয়ে লাজ ভয়,
আবার সাজতে বসো টেবিলে রাখা ছোট্ট আয়নায়;
সুগন্ধি তেলের ঘ্রাণে মৌ মৌ করে ঘরটা,
না পাওয়ার আগুনে জ্বলে পুড়ে যায় ভেতরটা।
অবশেষে বালিশে মুখ গুঁজে শুয়ে পড়ো,
মনের কল্পনায় আমার সাথেই বাসর গড়ো;
কখন যে ঘুম আসে বোঝোনা তখন,
জেগে ওঠো সূর্যের আলোয় ঘরটা ভরে যখন।
বড় স্বার্থপর আমি তোমায় ভুলে সারাক্ষণ,
বহু দুর আমি একা ভুলে মায়ার বাঁধন;
আমিও দিন গুনি প্রতিটা দিন শেষে সন্ধ্যায়,
আবার ফিরে যাবো একদিন সে প্রতীক্ষায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।