অবগাহন
- শেখ রবজেল হোসেন ২০-০৪-২০২৪

বর্ষার মল বাজে আজ এ আষাঢ়ে,
চারিদিকে ছায়া ফেলে মেঘের ভেলা রে;
সব বধূ খোলা পায়ে ঘোমটায় ঢাকা মুখ,
লাল শাড়ি ভিজে যায় ভয়ে কাঁপে বুক।
কদমের ফুলে জল জমে টুইটুম্বর,
আলতো পরশেই ঝরে জল ঝুরঝুর;
কুমারীর লাজ ভাঙে চুম্বনের শিহরণ,
পল্লবে ছিটেফোঁটা গড়ে নিজ আসন।
সিঁদুরের রং খুইয়ে ঘোর অমানিশা,
সতী যেন হারালো কুমারীর ঊষা;
ঝরে পড়ে ফুলরেণু অভিসার তটে,
মেঘ ভেঙে রবি যেনো ফুটে ললাটে।
নীল পাড় লাল শাড়ি ভিজে অবিরত,
চুড়িগুলো আধোভাঙা হয় পরাজিত;
বহ্নিশিখা নিভে এলো ধোঁয়াশার জাল,
পেখম খুলে নাচে তাই ময়ূরীর দল।
আষাঢ়ের ঢল নামে দরদর দরিয়ায়,
এলো চুলে খেলা করে মেঘ বালিকায়;
ঝরে মেঘ চোখ বুঁজে তৃপ্তির ঢেঁকুরে,
রাত্রির প্রেম আসে রোদেলা দুপুরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।