অন্তধাম
- শেখ রবজেল হোসেন ২৩-০৪-২০২৪

যদি ডুবে যায় তোমার শেষ খেয়া,
ধরে রেখো তুমি আমাকে প্রিয়া;
আমি ভেসে রবো তোমার পাশে,
শ্যাওলা যেমন ভেসে কাছে আসে।
খুব বেশী দামী যদিও না সে বাহন,
ডুবতে দেবো না তবু রেখো স্মরণ;
বিশ্বাস হারাইও না ভুলেও তখন,
ডুবো জলে কিছুই পাবে না যখন।
স্রোতে ভাসা শ্যাওলা হয়েই হঠাৎ,
হাতের কাছে পাবে আমার সাক্ষাৎ;
তুমি হাত ধরো যদি বিশ্বাস পাও,
ঠকবে না এ কথাটি জেনে নাও।
যদি মাথা রাখো ভাসমান এই বুকে,
তুমি বেঁচে রবে প্রাণ নিয়ে হাসি মুখে;
জোয়ারের টানে পাবে ঠিকানা তোমার,
এর চেয়ে বেশী সুখ হবে না আমার।
তুমি ডুবলেই আমার আসবে মরন,
তোমার জন্য আমার এ বুকের ক্ষরণ;
তোমায় বাঁচাতে আমি রইবো ভেসে,
ভয় পেয়ো না এমন সময় আসলে শেষে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।