ভুতে কিলোয়
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] - অলয় প্রহেলিকা ২০-০৪-২০২৪

ভুতে কিলোয় অচিন্ত্য সরকার খুব তাড়াতাড়ি ভুত হবো,তখন তোমার সঙ্গ পেতে বাঁধা আর থাকবে নাকো।কেও আমায় দেখবে না, থাকবে না কোনো শরীরী জুজু,ইচ্ছামতো দেখবো তোমার নিঠাম তনুর সাজুগুজু।এডাল থেকে ওডালে, ফুল পাতার আড়ালে আড়ালে,সারা দিন খেলবো লুকোচুরি, তোমার নূপুর চলার ছন্দ তালে।তোমার বাড়ির পাহারা চোখ গুলো, ছু মন্তর পড়বে তাতে ধুলো,আমার বাড়ির হিংসুটি পেতনী টা,কিছুই তখন টেরটি পাবেনা। মনের সুখে শুনবো তোমার গান,আমায় নিয়ে প্রেম ভরা অভিমান।বুঝতে যদি তুমিও না পারো,পড়েছো কোন ভুতের পাল্লায়,পেছন থেকে চিমটি কেটে দেবো বসবে যখন খোলা জানলায়।চেঁচিয়ে উঠবে কে কে বলে, খিল খিলিয়ে যাবো আমি চলে। তোমার কান্ড দেখে সবাই বলবে মুখে মুখে,ওমা,একি! বউটার পেলো নাকি ভুতে!তুমি ভাববে মরে কি আমি, হলাম তবে ভুত।ভাবতে ভাবতে আনমনা এক কষ্ট হবে বুকে,লোকে বলবে একেই বোধ হয়,ভুতে কিলোয়, থাকলে বেজায় সুখে। এ ব্যাথার কথা বোঝে আর ক'জন,হাজার শরীর নাদুস নুদুস,ক'টা আছে দরদী মন!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।