শেষ খেয়া
- শেখ রবজেল হোসেন ২৫-০৪-২০২৪

একসাথে যাবো কথা হয়েছে কলেজ মাঠে,
দেখা হবে নদীর পূর্বপাড়ে সেই খেয়া ঘাটে।
গভীর রাত হতেই শুরু হলো নিজের সাজ,
সেভটা করেই যেতে বলেছিলে তুমি আজ।
আয়নায় দাঁড়িয়ে কত যে ভাবি যাচ্ছি চলে,
চিনতে বড্ড কষ্ট হয়,এই আমি বাধ্য ছেলে?
কখনো বাইরে যাওয়া হয়নি মাকে না বলে,
আজ তোমার হাত ধরে যাবো সবকিছু ফেলে।
নিশুতি রাত সবাই একে একে ঘুমের ঘোরে,
আমি মৃদু পায়ে একা দাঁড়িয়ে খোলা দুয়ারে।
আজ ভুলেছি মায়ের অনুমতির সকল নিয়ম,
চলে যাই আমি অনেক দুরে ভুলে লাজ শরম।
তুমি বসেছো খেয়াঘাটে শেষ খেয়ার আশায়,
আমিও ঘর ছেড়ে চলেছি তোমার ভালোবাসায়।
মাঝপথে হঠাৎ একটা ঝড়ো হাওয়া এসেছিলো,
আমায় টেনে কিছুটা পথের শেষে নিয়ে গেলো।
নিজেকে সামলে ফের আমার দ্রুতপায়ে চলা,
ভাবছো তোমাকে আমি করছি বড্ড অবহেলা।
মনে মনে ভাবছো আমি তোমায় ফাঁকি দিয়েছি,
তোমার সাথে আমার ওয়াদা সব ভুলে গেছি।
আমি আসবো ঘাটে সে কথা গিয়েছো ভুলে,
বড় অভিমানে তাই একাই গেলে আমায় ফেলে।
ফেরোনি পিছনে আর উঠে গেছো শেষ খেয়ায়,
আজও খেয়াঘাটে বসে আমি তোমার আশায়।
জানিনা কতটা বছর কতটা মাস কেটে গেছে,
শুভ্রতায় ছেয়ে গেছে ললাটের চারপাশে।
হাতের আঙুল খালি নেই আর আমি ধরবার,
অন্যের বাহুডোরে আজ সব আঙুল তোমার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।