বিসর্জন
- শেখ রবজেল হোসেন ২৫-০৪-২০২৪

আমি বিসর্জন দেখেছি প্রেমে খোদার,
নিজের লালন করা পশুর কোরবানীর;
ভুলে গিয়ে দুনিয়ার সব স্বার্থ নিজের।
আমি বিসর্জন দেখেছি পূজার প্রতিমার,
বহু কষ্টে গড়ে অবয়ব অতি সুন্দর;
একদিন সময় আসে জলে ডুবানোর।
আমি বিসর্জন দেখেছি বেকার যুবকের,
লেখাপড়া শেষ করে চাকুরির হাহাকার;
অবশেষে হয়েছে সে কাগজের হকার।
আমি বিসর্জন দেখেছি মুক্তিযোদ্ধার,
দেশের স্বার্থে ছেড়েছিলো নিজের ঘর;
পা হারিয়েছে সে যুদ্ধে স্বাধীনতার।
আমি বিসর্জন দেখেছি লেখক কবিতার,
জীবদ্দশায় পায়না একটুও সমাদর;
মরনের পরে সন্মান মেলে যার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।