যদি তুমি চাও
- শেখ রবজেল হোসেন ১৯-০৪-২০২৪

যদি তুমি এক পশলা বৃষ্টি চাও,
আমি শ্রাবনধারা এনে দেবো;
যদি তুমি এক নদী জল চাও,
আমি সাগরকে ডেকে নেবো।
যদি তুমি একটা গোলাপ চাও,
আমি ফুলে ফুলে পৃথিবীটা ভরে দেবো;
যদি তুমি চুল বাঁধার একটা ফিতা চাও,
আমি পৃথিবীর সব কাপড় তোমায় দেবো।
যদি তুমি একটু আলো চাও, আমি রাতকে আসতে নিষেধ করবো ;
যদি তুমি একটু আঁধার চাও, আমি সূর্যকে দিনের ঘরে আটকে দেবো।
যদি তুমি সাগরের ঢেউ চাও, আমি সাগরের মাঝে নেমে যাবো;
যদি তুমি একটি কাল বৈশাখী ঝড় চাও, আমি নিজেকে সে ঝড়ে উড়িয়ে দেবো।
যদি তুমি কাঁটার আঘাত পেতে চাও, আমি আমার হাতটা পুড়িয়ে দেবো;
যদি তুমি এক ফোঁটা বিষ চাও, আমার নীল ঠোঁট দুটো এগিয়ে দেবো।
যদি তুমি কষ্ট ভুলতে চাও, আমার ভালোবাসা সব তোমাকে দেবো;
যদি তুমি ভালোবাসতে চাও, তোমার সব কষ্টগুলো আমিই নেবো।
যদি তুমি ভালোবাসা পড়তে চাও, আমি আমার বুকটা এগিয়ে দেবো;
যদি তুমি ভালোবাসা দেখতে চাও, তবে তোমার বিরহে আমি মজনু হবো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।