ছিলাম তার হয়েই
- সুলেখা শামুক - মুক্তচিন্তা ব্লগ তারিখ 11/10/2019 09:25 PM ২৯-০৩-২০২৪

আমি যখন ওর চোখের দিকে তাকাই
দেখি,
দুশো বছর আগের আমাকে তার চোখের মণিতে!
বর্তমানে ওর চোখে তাকিয়ে থাকা আমিটা
তখন ডুকরে কেঁদে উঠে!
যে জীবনে আমি ছিলাম না,
সে জীবনেও আমি তার ছিলাম!
আমি আমার সে কান্না পাথর চাপা দিয়ে
তার হলদেটে চোখের মণিতে চুমু খাই।
সে যেন এক প্রাগৈতিহাসিক পাথুরে চোখ
আমি তাকিয়ে থাকি,তাকিয়েই থাকি
তার দুচোখ থেকে দুটো ঝর্ণা বয়ে যায়
পৃথিবীর সুউচ্চ দুটো পাহাড়ের বুক চিরে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।