প্রবাসী বন্ধু
- শেখ রবজেল হোসেন ২৫-০৪-২০২৪

চঞ্চল বন্ধু চঞ্চল তুমি অতি,
মনে পড়ে আজ তোমার স্মৃতি;
তোমাকে দেখে শিখেছি কত,
পথ চলার ধারা তোমার মতো।

লিপু বন্ধু তুমি আজ বহুদূরে,
কবিতা আমার তোমার সুরে;
একটু ভালবাসা চাওয়া তোমার,
সেটুকু দিতে সকল চেষ্টা আমার।

ফরহাদ বন্ধু তোমার মনে পড়ে?
খেলা আর আনন্দের আড্ডাতে;
ফেলে আসা সব রঙিন দিন,
আমরা ছিলাম কতো স্বাধীন।

লিটুর মুখখানি ভাসে বারবার,
বহুদিন পারিনি একসাথে হবার;
চলে গেছো মোদের একা করে,
আশায় আছি কবে আসবে ফিরে।

জীবন যুদ্ধে বিপ্লব তুমি বিপ্লবী,
শত চেনামুখ আর প্রিয়জন সবই;
ছেড়েছো দেশ প্রবাসের টানে,
দুরে থেকেও রয়েছো এ মনে।

আমরা তোমাদের মিস করি,
অনেক বেশী বেশী ফিল করি;
অনেক আশা বুকে জমে আছে,
একদিন বড় হয়ে ফিরবে দেশে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।