৩০ বছর পরও ১৮ তে ৮৮
- শেখ রবজেল হোসেন ২৫-০৪-২০২৪

সুখের স্মৃতিগুলো কখনও হাসায়,
বেদনার কথাগুলো তেমনই কাঁদায়;
আটাশির আকাশে নেই সে ভয়,
দুঃখ ব্যথা আমরা করবোই জয়।
বহুদিন পরে যখন বন্ধুরা মিলে,
বিকেল শেষে রাতে আড্ডা চলে;
কষ্টের স্মৃতিগুলো সব ভুলে যায়,
রসিকতায় সবাই মেতে ওঠে তাই।
বয়স হয়ে যায় সবারই আঠারো,
কথার বাণে আরও কমাতে পারো;
আটাশির অফিস হয় সিনেমা হল,
অন্যেরা চেয়ে দেখে সব কোলাহল।
সংসার ভুলে গিয়ে সবাই যেন ছাত্র,
প্রতিদিন দেখা যায় আড্ডার চিত্র;
মজা নিতে বন্ধুরা হয় সব চাপাবাজ,
কেউ বলে বাড়ির বউ বকবেই আজ।
ভয় পেয়ে বাড়ি ছুটে হয়তোবা কেহ,
মন থাকে আড্ডায় না থাকলেও দেহ;
তিরিশে এসে সবার হয়ে গেল মিল,
হাসিতে মাঝে মাঝে পেটে লাগে খিল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।