আস্থা
- শেখ রবজেল হোসেন ২৯-০৩-২০২৪

পারিনা কথাটা সত্যিই ভুল,
চেষ্টাই সবকিছু পাওয়ার মূল;
যে মাটিতে শুধু পাথর ছিলো,
সেখানে এখন ক্যাকটাস হলো।
মাটির উপরে ছোট্ট এক দ্বীপ,
সেখানেই জ্বলে সাঁঝের প্রদীপ;
এ মাটিতে জন্মে ক্ষীণকায় তরু,
জন্মের পর তার প্রতিদান শুরু।
যার তলে বসেই ছায়া নেয় সব,
ফুলে ফলে মেটায় সবার অভাব;
যতো সব যন্ত্র যতো আবিস্কার,
একদিনের চেষ্টায় হয়নি তার।
মন খুলে যদি তুমি চাও মহাশয়,
একদিন সবকিছু পাবে নিশ্চয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।