ভালোবাসার সবুজ বন
- শেখ রবজেল হোসেন ১৯-০৪-২০২৪

আজ ঠিক সেই দিনটা,
যেদিন প্রথম কথা হয়েছিলো দু'জনার।
খুব ভোরে হঠাৎ ওপাশ থেকে মিষ্টি একটা কন্ঠ,
হ্যালো.....
আমি কোন উত্তর দিতে পারিনি তখন।
তার আগের কলটা অবশ্য আমিই করেছিলাম অনেক আশা নিয়ে,
তুমি কলটা রিসিভ করোনি তাই আমিও আশা ছেড়েছিলাম।
ভাবতেই পারিনি তুমি ফের আমাকে কল দেবে,
তোমার কন্ঠস্বর আমাকে অবাক করেছিলো।
আমি এক মুহূর্তের জন্য স্তব্ধ হয়ে গিয়েছিলাম,
ফের তোমার মিষ্টি কন্ঠ ভেসে এলো।
হ্যালো......
হ্যালো......
কথা বলছো না যে?
তারপরই শুরু হলো তোমার আমার আলাপন।
তোমার সাথে মন খুলে কথা বলতে পারছিলাম না,
তুমি আমাকে সহজ করে দিলে।
তুমিই প্রথম আমাকে "তুমি" করে বললে,
কিন্তু আমি সহজেই তোমাকে "তুমি" বলতে পারছিলাম না।
তুমিই আমাকে শেখালে,আপনি নয় "তুমি" বলো,
সেই থেকেই তুমি আপনি থেকে "তুমি" হয়ে গেলে।
তোমার মায়াভরা কন্ঠ আমার বুকে পলি হয়ে জমা হয়ে গিয়েছিলো,
আমার বুকের সে পলিমাটিতে ভালোবাসার ছোট্ট একটা চারাগাছ রোপণ করেছিলে।
আমি মালি হয়ে সারাক্ষণ সে চারাগাছটির যত্ন নিয়ে যাই,
সারপানি দিয়ে তুমি আরও সতেজ করে তুলেছো গাছটিকে।
দেখতে দেখতে আমাদের লালিত চারা গাছটা পাতায় পাতায় ভরে উঠলো,
আরও লক্ষ কোটি সবুজ পাতায় ভরে যাবে আমার বুকের ভালোবাসার গাছটা।
তুমিও এমনি করে সারপানি দিয়ে গাছটিকে সতেজ রেখো সারাক্ষণ,
আমিও সযত্নে ধরে রাখবো আমার বুকের জমিনে তোমার আমার ভালবাসার সবুজ বন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।