ভয়ানক জীবন
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - নতুন ২৮-০৩-২০২৪

তোর সঙ্গে কাটাবো পাগলি
ভয়ানক এক জীবন।
তোর জোৎন্সাই হোক আমার
ডুবে মরার লগন।
আমার শীতে তুইই পারিস
আনতে বসন্ত
শুরুর নাহয় পাইনি নগাল
তোকে পেয়েই অন্ত।
তোকে পেয়ে পাইনি কভু
এ পৃথিবীর বিষাদ
সতেজ হলাম রুক্ষ আমি
তোকেই পেয়ে অগাধ।
তোকে দেখে গ্রীস্ম চোখে
বর্ষার ছোঁয়া লাগেে
এমন ছোঁয়া পাইনি আমি
তোকে দেখার আগে।
তোরই মাঝে ডুবে হবে
যেদিন আমার মরণ
বিস্ময় করা সেই অবয়ব
তোর বদনের গড়ন।
তুই এনে দিস মাঝরাতেও
আমার ঘুমে ভাঙন
তোকে ছাড়া শূণ্য আমি
অপুষ্ট এ জীবন।
তোর আঁধারে ডুবে মরার
স্বপ্ন দেখে আজ
সব শেষে আজ হারিয়েছি
আমার ঘৃণা লাজ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।