কষ্ট ভোলা
- শেখ রবজেল হোসেন ১৯-০৪-২০২৪

ঠোঁট ভাঙা শালিক ধানের গাদায়,
মুখ তুলে চেয়ে আছে নির্বিকার;
সামনে পড়ে আছে অনেক খাবার,
তবুও সাধ্য নেই একটু ছোঁবার।
পাখা ঝাপটায় অসহায় বেদনায়,
যেনো নিতে চায় নতুন জনম,
নখের আঁচড়ে খুবলে দেয় মস্তক;
ব্যর্থতার কষ্টে হয় জখম চরম।
পাশে তার দেখলো হঠাৎ চেয়ে,
মুখে টুসি পরা ষাঁড় এক দাঁড়িয়ে;
কোথা থেকে কেউ বুঝি তারে,
এখানে নিয়ে এলো তাড়িয়ে।
ষাঁড়টিও না পাওয়ার চরম কষ্টে,
খাবারের দিকে তাকিয়ে একদৃষ্টে;
ষাঁড়ের কষ্ট দেখে নিজে ভুলে যায়,
যদিও শালিক আছে চরম বেদনায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।