প্রেম মানে কি?
- শেখ রবজেল হোসেন ২৯-০৩-২০২৪

প্রেম মানে কি?
বলো,কিভাবে নেবে তুমি?
প্রেম মানে খুব ভোরে আমার সাথে তোমাকে ডেকে তোলা,
প্রার্থনায় নিজে বসে তোমাকেও বসতে বলা।
শরীরটা ভালো রাখতে তোমার সাথেই সকালের হাঁটা চলা,
চায়ের টেবিলে বসে হাতে দু'জনের একই রঙের চায়ের পেয়ালা।
প্রেম মানে তোমার এলোচুলে আমার হাতে ফিতে বাঁধা,
দু'জনের পছন্দের রেসিপি ঘুরেফিরেই বারবার রাঁধা।
প্রেম মানে একই সাবান শ্যাম্পুতে দু'জনের গোসল দেয়া,
কাঁচা মরিচটা বাড়িয়ে দিয়ে কালাইরুটি আর ঝালমুড়ি খাওয়া।
প্রেম মানে খবরের কাগজে খুনের চিত্র দেখে একসাথে কেঁপে ওঠা,
চুলায় তরকারির পোড়া গন্ধ পেয়ে একসাথে ছোটা।
নুন ছাড়া তরকারি তৃপ্তির সাথে একসাথে বসে খাওয়া,
টিভির নাটকে রোমান্টিক দৃশ্য দেখে একসাথে রোমাঞ্চিত হওয়া।
প্রেম মানে রিক্সার হুড ফেলে রৌদ্রুরে দু'জন একসাথে ঘোরা,
সন্ধ্যায় রাস্তায় দাঁড়িয়ে একসাথে চটপটি আর ফুসকা খেয়ে বাড়ি ফেরা।
প্রেম মানে একজন আরেকজনের অসুখে পাশে থাকা,
অনেক কষ্টের মাঝেও নিজের পাঁজর দিয়ে আগলে রাখা।
প্রেম মানে সপিংয়ে গিয়ে একে অন্যের সামর্থ্য বোঝা,
সংসারের সুখ আনতে নতুন নতুন আইডিয়া খোঁজা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।