আধারে নয়, আলোতে ভয়
- বায়েজীদ হোসেন বাদশা ২০-০৪-২০২৪

এই নির্জন রাতের নীরব জোৎস্নায়,
ভিজিয়েছি শূন্য বুকের নরম পশম,
তবু তোমাকে বলিনি ভালবাসি।
অবাক জোৎস্নায় লুকিয়ে রেখেছি-
সেই ভীষণ শীতল ভেজা চোখ,
তবু কখনো তা দেখায়নি তোমায়।
এই জোৎস্নার নিঃস্ব আলোতে,
নীরব আপোষে ভাসে প্রানে চাপা ঢেউ,
কখনো দেখেনি তা আর কেউ।
যদি জোৎস্না নিংড়িয়ে শুষে নিতে পারতাম-
পৃথিবীময় ছড়িয়ে থাকা সবটুকু আলো,
তবেই বলতাম ভালবাসি।
সবাই তো আলোকেই ভালবাসে,
আমার মত আধার ভালবাসেনা কেউ!
আধার আধারেই থাকে, আলোতে না।
আধারে নয়, আলোতেই যত ভয়!
তাই বলতে পারিনা ভালবাসি,
কখনোই পারিনা, সত্যিই পারিনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।