নগরীর পথে
- বায়েজীদ হোসেন বাদশা ২৬-০৪-২০২৪

এইতো সেদিন,সেদিনই দেখেছি তারে
ব্যস্ত নগরীর কাক ডাকা ক্লান্ত ভোরে।
আমারে তাহার পড়েনা আর মনে
বসন্তভোরের এই মাতাল সমীরনে।
আমি দাঁড়িয়ে একা নগরীর পথে
দেখেছি তারে অন্য কারো সাথে।
সামনে একটু দূরে সে দাঁড়িয়ে
তাহার হাতে অন্য হাত জড়িয়ে।
তারে পারেনা ছুতে হৃদয়েরও ঢেউ
তাহার হাতে আজ অন্য কেউ।
আমি তাহার অপেক্ষায় হাত বাড়িয়ে-
নীল সে চাদর আছি আজও জড়িয়ে।
নগরীর পথ আজ গিয়েছে বেকে
আমি আর সে দুভাবে দুটো দিকে।
সে যাইবে এক পথে একভাবে
আমি যাইবো অন্য পথে অন্যভাবে।
শুধু কিছুক্ষনের জন্য একটু দেখা
তারপরে সে যাবে চলিয়া সেথা।
আর ভুল পথে আবার আমি একা
তাহারে দেখিয়াও হলো না যেন দেখা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।