ভালবাসা একটি অজুহাত
- বায়েজীদ হোসেন বাদশা ২৫-০৪-২০২৪

প্রিয়তমা কাছে নেই ,
তই এই একা থাকার অন্বেষণ
এখনকার রাতগুলি দীর্ঘ মনে হয় ভীষণ।
এসেছিল সে, আবার চলেও গেলো
এই ভালোবাসা আর লাগেনা ভালো।
প্রিয়তমা কাছে নেই ,
তাই এখন একমাত্র সঙ্গী নির্ঘুম রাত
এই রাত মিলিয়ে আসেনা প্রভাত।
রত নামলেই একাকীত্ব জাপটে ধরে
কঙ্কালসার এই মানুষটাকে-
ছেড়েই গেলে এমন করে!
প্রিয়তমা কাছে নেই ,
তাই এই বিরহের কথা বলবো কারে
বাড়ে বিষাদের ক্ষত,
বিচ্ছেদ যখন আঘাত করে।
তারচে বরং এই মানুষটাকে মেরেই ফেলো
যুবক বয়সে অস্থি, মাংস কুকড়ে গেলো।
প্রিয়তমা কাছে নেই ,
আমি খুঁজে যাই তারে নিরুদ্দেশে,
তবু একাই ঘরে ফিরি দিনশেষে ।
আমি কি ক'রে সামাল দেই হৃদয়ের উৎপাত,
ভালোবাসা সে যে এক অজুহাত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।