মনের যোজন দূরত্ব
- বায়েজীদ হোসেন বাদশা ২৫-০৪-২০২৪

যে পাওয়াটা হয়না কভু
সে পাওয়াটাই পেতে ইচ্ছে হয়
হয়তো কেবল আমারি হয়না পাওয়া
কিন্তু তবুও তো পায়,অন্য কেউ!
দূরেই তো আছো,পরিসীমার বাইরে
যোজন-যোজন দূরত্ব মনের
তবু কেনো চেতনায় কারাঘাত করো?
হৃদয়ে কেনো উৎপাত করো?
আমার সবকিছু মুছে দিও অচিরেই,
শুধু তোমারটুকুই রেখে দেবো
যা কিছু জমা আছে মনের টেবিলে
কর্পুর মনে করে উড়িয়ে দিও আকাশে
কর্পুরের স্বভাবই তো শুন্যে মিলিয়ে যাওয়া
সেসব অনেক পুরনো কথা......
তাতে কি! তুমি তো কোনো কথাই রাখোনি
দিন শেষে যে পাখি শহর ছাড়ে
চলে যায় নতুন এক শহরে
সে পাখি যদি থাকে বেঁচে তাহলে-
কোনো একদিন ফিরে আসে পুরনো শহরে
কিন্তু তুমি তো বেঁচেই আছো
বাঁচতেই তো চাও,যেমনটা আগেও চেয়েছিলে
আর সে বাঁচাটা চেয়েছিলে আমার কাছে
অথচ কি অদ্ভুত দেখো? তুমি আমাকেই চাওনা!
মনে কি পড়ে.......?
একটা সময়ে বাঁচার জন্যই তুমি-
আমাকেই বেঁধেছিলে জীবনের কাটাতারে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।