শেমিজ
- শেখ রবজেল হোসেন ২৯-০৩-২০২৪

শেমিজের রংটা যতোই চোখডোবা হোক না তোমার,
বেগ পেতে হয় না ওটার কাছাকাছি পৌঁছাতে আমার।
কামিজের গাঢ় সোনালী বুটিকও অদৃশ্য হয়ে যায়,
দৃষ্টির মাঝে সব পর্দার আচ্ছাদন হারায় অবলীলায়।
যেভাবে স্বপ্নের মাঝখানে চোখের পাতার ভুমিকা হারায়,
ঠিক তেমনই কামিজটাও ক্ষনিকের জন্য হারিয়ে যায়।
দেখি পিঠের মাঝখানে আমার ডোবার ইচ্ছে সাগর,
জেগে উঠি দু'পাশে হাত বাড়িয়ে ধরে দু'টো পাহাড়।
আমি ডুব সাঁতারে চলে যাই অনন্ত গভীর তলদেশে,
সোনালী কাদায় কালো তিলের খোঁজে ডুবুরির বেশে।
আমি ভেসে উঠি কোমরের ঝাঁকুনিতে হৃদয়ের খাঁচায়,
ফের ফিরে যাই তোমার সমতলে অতৃপ্ত বাসনায়।
আমি পর্বতের মাঝে খুঁজি নিগুঢ় রহস্যে আবৃত জলাশয়,
চুঁয়ে যায় প্রাকৃতিক হ্রদের ঝর্ণাধারা নাভি বেয়ে ভগ্নাংশয়।
শেমিজের মাঝে দৃষ্টি ডুবে যায় বারংবার অবাধ্য হয়ে, রাতদিন চোখে লেপ্টে থাকে শেমিজ কামিজের রং ভুলিয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।