নীল সুখ
- শেখ রবজেল হোসেন ২০-০৪-২০২৪

সাঁঝের আঁধারে খুব কাছাকাছি কিনারা,
ওপারে বাতির আলো মিটিমিটি জ্বলে;
বুকে আশা জাগে পাড়ে উঠে দাঁড়াবার,
ভাঙা তরীখানি ভরে ওঠে পরিপূর্ণ জলে।
বৈঠা খুইয়ে ডুবছি আমি জলের অতলে,
আমার বুকে মৃত্যুর নীল কষ্ট ছেয়ে যায়;
হঠাৎ ঢেউয়ের মাঝে তুমি আসো হিন্দোলে,
হাতদুটো বাড়িয়ে অভ্যর্থনা করো আমায়।
যে বাঁধনে বেঁধেছিলাম আমি তরণীতে,
খুব কষ্ট হয় আমার তারে ছেড়ে যেতে;
তোমার দু'হাত ফেরাতে পারিনা সহজে,
কষ্ট সব ভুলে গিয়ে সুখ চাই নিজে।
ছেড়ে দিয়ে অচল তরীখানি উঠে পড়ি,
কাছে আসা তোমার নৌকার গলুই ধরি;
অতল গহ্বরে ডোবার আশংকা হারিয়ে,
অতঃপর ভেসে আছি নীল সুখ সাগরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।