হেলায় হেলায়
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৫-০৪-২০২৪

আরশ হইতে আসিছে নামিয়া সব ক্ষমতার ত্যাজি
ওয়া হুওয়া ’আলা-কুল্লি শাইয়িন কাদীর- সাজি ।

হে মরণ, হে জীবন তুমি সৃষ্টি ওই পুণ্যময় প্রভূর
যিনি কিনা সেই ”ওয়া হুওয়াল আঝীঝুল- গাফুর ”।

কত পরীক্ষার দূর্গে দূর্গে তুমি শ্রেষ্ঠ্ হে সেনাপতি!
যে ভুবনে ক্ষণিকের তরে এসেছো হে অতিথি ।

কত অপূর্ব্ সৃষ্টির শৈলী দেখিছো তুমি বিশ্ব্ নিখিলে ?
সপ্ত আকাশ স্তরে স্তরে জাগি আছে অক্ষত দ্বার খুলে ।

কোন তফাৎ কি তুমি দেখিতে পাও খুঁটি নাটি ?
দেখিবে যত ব্যর্থ্ হইবে তত পাবেনা কভূ দুটি !

নিন্ম আকাশে জাগিয়া উঠিছে প্রদীপ মালার ঘুম,
তাঁর আদেশে অগ্নি ছুটিছে শয়তান রে করে চুম ।

শয়তানের ভাষা শুনিতে যে তুমি ভুবনে পাতিছো কান
শুনিতে শুনিতে কোন জাহান্নামে ছুটিছো গো হে প্রাণ!

হেলায় হেলায় আল্লাহ ভুলে যেও না কো পথ হারায়
লা-শারিক আল্লাহ’য় মুক্তি যে তোমার জান্নাত অভিপ্রায়।
-------------------------------------27-11-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।