রমা তুমি রবে হৃদয় মাঝে
- আলী আহম্মেদ ১৯-০৪-২০২৪

রমা,
কেনো এতো মনে পড়ে তোমায়?
চলে যাওয়ার আগে কেনো বলে গেলেনা
কিভা ভুলে যাবো তোমায়?
তুমি তো আজও রয়ে গেছো আমার হৃদয় মাঝে।


রমা,
একবার কি ফিরে আসা যায়না?
শুধু একবেলা দু'জনে শান্ত নদীর তীরে হাঁটবো,
এরপর হয়তো থেকে যাবে নয়তো চলে যেয়ো চিরতরে!


রমা,
চলেই যদি যাবে, তবে এভাবে কেনো এসেছিলে?


তুমি কি জানো?
তোমাকে না ভেবে আমার একটি রাতও ঘুম হয়নি!
তুমি কি জানো কবে ঘুমোতে পারবো তোমায় ভুলে?




রমা,
তুমি হয়তো জানোনা আমার পাগলামি কত কমে গেছে
কতটা বদলে গেছি তুমি চলে যাওয়ার পর!
কতটা নীরব হয়ে গেছি তোমাকে হারিয়ে ফেলার পর!
বেঁচে থাকার সাধ আর স্বাদ সবই তিক্ত লাগে এখন!




রমা,
যার বুকে মাথা রেখে আজ তুমি ঘুমোও, ভালো থেকো তার কাছে।
ভালো থাকো তুমি,সুখে থাকো তুমি, তোমার প্রিয় শহরে।
আমি তোমাকে ভুলতে পারিনা রমা,তোমাকে ভুলতে পারবো না
তুমি রবে আমার চেতনায় অনন্তকাল।






" রমা তুমি রবে হৃদয় মাঝে"


আলী আহম্মেদ
২৯ সেপ্টেম্বর ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।