ছাই
- আলী আহম্মেদ ২৮-০৩-২০২৪

স্নায়ুশক্তি ক্ষয় হচ্ছে দিন কি দিন
তাই ভুলে যাচ্ছি তোমার দেয়া কিছু চেনা মুহূর্ত।
আমাকে ভুলতে তোমার বেশি সময় লাগেনি,
নিশ্চয় নতুন স্বর্গে ভালো আছো
নাকি আমাকে আজও ভুলতে পারোনি, শুধু ভুলে থাকার অভিনয় করছো?


একবার মনে করে দেখো প্রথম সাক্ষাত কেমন ছিলো
কিংবা প্রথম স্পর্শের শিহরণ কেমন ছিলো?
আমার হাত প্রথম ছুঁয়ে কি ভেবেছিলে তুমি,
একমুহূর্তের জন্য হারাতে দিবেনা,এইতো?


প্রথম আলীঙ্গনের কথা বাদ দিলাম,কিংবা প্রথম চুম্বন
তোমার শহরে যে আমি বিছিয়ে ছিলাম দীর্ঘদিন,
তোমার শান্ত নদী অশান্ত হয়েছিলো আমার দাঁড়টানে
সেসব দিনগুলো কি করে ভুলে যেতে পারো?


তোমার নিয়ন আলোর শহরে -
আমি ছাই হয়ে উড়ছি আজ,
কিংবা তোমার বহমান নদীতে শেওলা হয়ে ভাসছি
তোমার বিন্দুমাত্র ভ্রুক্ষেপ নেই আমার প্রতি
এই অবহেলা আমাকে ঘুরিয়ে দাঁড়িয়ে বাঁচতে শেখাবে একদিন।




সেইসব মুহূর্ত আর স্পর্শ না ভুলতে পারলেও,
একজীবনের জন্য হারিয়ে গেলে তুমি,
ভালো থাকো তোমার নতুন স্বর্গে
তবুও বলছি শুনো-
আমার বারান্দায় রঙিন আলো দেখে,তুমি হিংসায় জ্বলে পুড়ে ছাই হবে একদিন।


"ছাই"
আলী আহম্মেদ
১৯ ডিসেম্বর ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।