ফরিয়াদ শুনিবে না
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৬-০৪-২০২৪

শোন শোন হে মানব আল্লাহ ছাড়া কে আছে তোমাকে বাঁচায়?
কোন শক্তি আছে কি তোমাকে সাহায্য করে প্রকাশ্য নিরালায়!

কার বিভ্রান্তিতে তুমি পতিত আছো কাফেরের আবরণে?
তিনি যদি রিযিক বন্ধ্ করে দেন মরিবে তুমি ক্ষুধার দহনে ।

তুমি যে আল্লাহর প্রেমিক হয়েছিলে এক অঙ্গিকারের বদলে
আজ কি তুমি সেই শপথে আছো ওহে মানব তার পথে চলে?

কে সে কর্ণ্ চক্ষু দান করিল তোমাকে এই সুন্দর অবয়বে!
তার কৃতজ্ঞতা কি প্রকাশ করেছো তুমি ক্ষণিকের উৎসবে?

চির সত্য্ ! আল্লাহই পৃথিবীতে বিস্তৃত করেছেন শ্রেষ্ঠ্ সৃজনে
মানবেরা জেনে নিও সমবেত হবেই একদিন তার ডাক শুনে।

সে তো জানিয়েছে তোমাকে এই ক্ষণিকের প্রাণ শেষে
পৃথিবীর রুহেরা প্রকাশ্যে জাগিবে কঠিন হাশর দিবসে ।

ওহে ডান পন্হী তুমি হইবে বিজয়ী বাকিরা করিবে হায় !
সেইদিনে ফরিয়াদ শুনিবে না বিধাতা আপনাকে রক্ষায় ।
------------------------------------28-11-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।