মায়া
- আদিয়ান সমাদ্দার - মৃণালিনী ২৫-০৪-২০২৪

হটাৎ দেখা অনেক দূরে
ভিনদেশি এক শহরে
প্রজ্জ্বলিত আলোর বন্যায়
যখন তুমি এলে..
তখন সব আলো নিভে একাকার
সব আলো অন্ধকারে বিলীন
যেন তুমি চাঁদ হয়ে এসেছিলে
চোখে একরাশ আবছা আলো
তোমার চোখের চাহনি,
সে যে কি মায়ার সঞ্চার করেছিলো সেদিন..!
ঈশ্বর ও সেই মায়া ত্যাগ করতে পারতেন না
আমি নিষ্পলক দেখছিলাম তোমায়
করুন কান্নার মাঝে তোমার সেই চোখ,
সেই হাসি আর তোমাকে
যেন পৃথিবীর সব মায়া তার কাছে হার মানে.।।
আর ভাবছিলাম,আমি কোন ছাই
মানুষ,আমি তো নশ্বর
মায়ায় পড়েছিলো সেদিন
স্বয়ং তোমার ঈশ্বর।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।