ভাসমান কবিতা
- আলী আহম্মেদ ২৯-০৩-২০২৪

সন্ধ্যার আকাশে আঁধারের সাথে আকাশে ভেসে উঠে উজ্জ্বল চাঁদ,
আমার আকাশে তুমি মেঘ হয়ে ভাসো, প্রতি নিশিতে স্বপ্নের প্রেমিকা হয়ে আসো,
আমি এর নাম দিবো কি?
প্রেম নাকি ভালোবাসা নাকি সাময়িক মোহ?
তুমি ভাবতে পারো আমায় বড্ড পাগল,
আর সেই পাগলামি তে নিশ্চয় ভালোবাসা খুঁজতে যাবেনা!
আমি প্রতি বেলা হতাশ হই তোমার অবহেলায়,
তবুও ভালোবেসে পাগলামি তে মন সাজাই স্বপ্ন ভেলায়।


তুমি ভাবতে পারো এই সমাজ তোমাকে কিংবা আমাকে বিদ্রুপ করবে
অথচ এই সমাজ অনেক সহজ ও সত্যকেও বিদ্রুপ না করে ছাড়েনা।
আমি এই সমাজ,এই রীতিনীতির বাইরে যেতে চাই
শুধু প্রয়োজন তোমার হাত খানা বাড়িয়ে দেয়া,
জানি উন্মাদ ভেবে তাড়িয়ে দিবে তুমি
তবুও প্রতীক্ষায় বসে থাকবো আমি।
রাত পেরিয়ে সকাল গিয়ে হলুদ বিকেল শেষে আবার রাত্রি নেমে আসবে, আমার হৃদয়ে আরও উজ্জ্বল তর হবে তুমি
অতঃপর তোমার নাম দিবো আমার হৃদয়ে ভাসমান কবিতা।


"ভাসমান কবিতা"
আলী আহম্মেদ
০৩/০১/২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।