ফাঁসীর দাবী
- আলী আহম্মেদ ২৯-০৩-২০২৪

কান্না শুনেছি দেয়ালের,
কান্না শুনেছি এই মাটির,
কান্না শুনেছি বেকার ছেলেটির,
কান্না শুনেছি সন্তান হারা মায়ের,
কান্না শুনেছ ধর্ষিতা বোনের।


কান্না শুনেছি গলিত লাশের
কান্না শুনেছি প্রশ্ন ফাঁসের,
কান্না শুনেছি খাম্বার
কান্না শুনেছি সিমেন্টের বদলে বাঁশের।


কান্না শুনেছি গুমের
কান্না শুনেছি ক্রস ফায়ারের,
কান্না শুনেছি দুর্নীতির
কান্না শুনেছি গণতন্ত্রের।




শুনেছি কবি বলেছেন
"কাঁদতে আসিনি, ফাঁসির দাবী নিয়ে এসেছি"
সেই কবির অতৃপ্ত ইচ্ছারও কান্না শুনেছি।
তাই আমি আজ গণতন্ত্র শব্দটির ফাঁসি চাই
আমি বিবেকের শব্দটির ফাঁসি র চাই,
আমি লজ্জা শব্দটির ফাঁসি র চাই
আমি মিথ্যে স্বাধীনতার ফাঁসি চাই।


আলী আহম্মেদ
ফাঁসির দাবী
০৪ জানুয়ারী ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।