আসক্তি
- আলী আহম্মেদ ২০-০৪-২০২৪

তোমার প্রতি আসক্তি ভয়ানক ভাবে বেড়ে চলেছে
রাতের ঘুমগুলো তোমার শহরে বসতি গড়েছে
যে আমি একদিন ভার্চুয়াল মোহে সারা বেলা মজে থাকতাম
সেই আমি এখন শুধু তোমাতেই মজে থাকি।


যে আমি সাত বেলা চায়ে চুমুক দিতাম
সেই আমি এখন তোমাতেই ঠোট ছুঁয়াচ্ছি
কোন নেশাই তোমার থেকে আর বড় মনে হয়না।
যে আমি টেলিভিশনের পর্দায় ফুটবল ক্রিকেট দেখে রাতের পর রাত কাটিয়ে দিয়েছি,
সেই আমি আজ শুধু তোমার চোখের দিকে তাকিয়ে ঘুমহীন রাত কাটাচ্ছি।


যে আমার স্বপ্নে ছিল কলেজ মাঠ, বন্ধু, আড্ডা
ক্রিকেট মাঠে স্লোয়ার বলে কাউকে বোল্ড আউট করে দেয়া
সেই আমার স্বপ্নে আজ তোমাকে ছাড়া আর কিছুই দেখতে পাইনা।


এমনভাবে তুমি আমায় আষ্ঠেপৃষ্ঠে ধরেছো
কখনো ধরবে এমনটা ভাবিনি
তোমাতে এমন যাদু, আর কোথাও খুঁজে পাইনি কখনো
এমন ভাবে তোমাতে মাতাল হবো কল্পনাও করিনি কখনো।


এই কেমন নেশায় মাতাল হয়েছি আমি
দু'চোখ বন্ধ করলেই ভেসে উঠো তুমি
আমার নিজস্ব অস্তিত্ব হারিয়ে ফেলছি
এই ভালোলাগার কি নাম দিবো বলো,
বেহিসেa tবি এই ভালোবাসার কি নাম দিবো আমি?


--------------------------
আসক্তি
আলী আহম্মেদ
২১ মে ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।