অনুশোচনা
- আলী আহম্মেদ ২৮-০৩-২০২৪

গত নিশিতে নিগূঢ় প্রার্থনায় মগ্ন ছিলাম,
ইশ্বরের কাছে তোমাকে চেয়েছি,
একবৃষ্টি ভেজা বিকেলে তোমাকে চাই
ইশ্বর দ্বিধায় পরে গেলেন,
বৃষ্টি ভিজলে নাকি তোমার গায়ে জ্বর আসে
তোমার মতো সুন্দরী জ্বরে কাঁপবে
ইশ্বর তা কখনোই চান না।
তোমার সাথে আর আমার বৃষ্টি ভেজা হলোনা
ইশ্বর দুঃখ প্রকাশ করেছেন,
তিনি কি করে বুঝবেন দুঃখ প্রকাশ করলে সব ঠিক হয়ে যায়না।
কিন্তু ইশ্বর কি জানেন না, নীল শাড়িতে বৃষ্টিতে ভেজা তোমার কাছে
কল্পরাজ্যের পরীও হারতে বাধ্য হবে।


আমি আরও শতজনম প্রার্থনা করবো,দ্বিধায় পড়ে ইশ্বর একদিন রাজি হবেনই,
এক বিকেল বৃষ্টি ভেজার সম্মতি দিবেন,
আমার সাধ মিটবেই;
এক বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত ভারি বৃষ্টিতে দুজন ভিজবোই,
কাদা জলের গল্প শুনবোই,
তারপর,
একই কম্বলের নিচে দু'জনে ভীষণ জ্বরে কাপবো
তোমার গায়ে প্রচন্ড জ্বর, তারপর ইশ্বর অনুশোচনায় পুড়বেন; ইশ্বরের কাছে দুঃখ প্রকাশ করে আমরা পুড়বো প্রেমে।




অনুসূচনা
আলী আহম্মেদ
১৪ জুলাই ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।