জয় সে আসিবেই
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২০-০৪-২০২৪

এই অন্তরে রাখিও আল্লাহ’রে সব প্রশংসার দ্বার খুলি
জগতের পালনকর্তা আর রাহমানির রাহীম যারে বলি ।

ওই দিন সে তো একক মালিক বিচারিক এজলাসে বসিয়া-
ডাকিবে একে একে বান্দা সকল জিন্দেগীর আমল নিয়া ।

ওহে সম্মুখে তোমার নিত্তির মাপ কাঠি হিসাবের খাতা খুলে
ওইদিন কর্ম্ ধরিয়া গোলামের ফয়সালা আসিবে কোন দলে!

ওহে জান কি মানব? আমরা কেবলই আল্লাহর ইবাদত করি!
জয় সে আসিবেই মুমিনের তরে তারই সাহায্যের হাত ধরি ।

যে কিনা আমাদের সরল পথ দেখান ক্ষণিকের বাঁকে বাঁকে
আমরা তারই তরে নত শির সিরাতুন নবীর পথ এঁকে এঁকে ।

ওহে সে সমস্ত লোকের পথ দেখাও যারে দিয়েছো নিয়ামত,
ওই পথ নয় যারা গজবে পতিত কিংবা পথভ্র্ষ্টের আলামত।
------------------------30-11-2019-রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।