মডার্ণ প্রেম
- মোহাম্মদ ইয়াছির আরাফাত ২৮-০৩-২০২৪

সেদিনও তো পত্র দিতাম,
রাঙিয়ে লাল খুনে।
রাত দিন সব একশা হত,
প্রতীক্ষা-দিন গুনে।
মডার্ণ যুগে বিজি সবাই,
টাইমটা যে খুব শর্ট
প্রপোজটাও তাই চার অক্ষরের-
"লাভ মি অর নট?"

সুখের খোঁজে, চোখটা বুজে
কল্পে দিতাম হানা।
ভার্চুয়ালি সব রিয়্যাল এখন,
কল্পনা তাই মানা।
"ভাবনা ভাবার ফুরসৎ কই?
টেকনোলজি শিখ!
মেসেঞ্জারে চ্যাট করলেই,
পাবি ডার্টি পিক।"

আমরা গুণ-মুগ্ধ হলে,
যেতাম প্রেমে পড়ি।
মডার্ন যুগে অচল এসব,
প্রেম ভাঙ্গে হুড়মুড়ি।
ভালবাসা আজ ব্যাক-ডেটেড,
'ক্রাশ' খাওয়াটাই রীতি।
পুরান প্রেম টানে না তাই,
এক্স গুনে পায় প্রীতি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।