আগুন
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৯-০৩-২০২৪

আগুন
অচিন্ত্য সরকার

আগুন পেঁয়াজ,আগুন সবজি
আগুন মাছের দাম,
আগুন মাংস কিনতে গেলে
শীতেও ধরছে ঘাম।

বাজারের থলি ধরলে হাতে
কপালে পড়ে ভাঁজ,
ফল মিষ্টি সবেতে আগুন
আগুনে পোড়ে আঁনাজ।

ওষুধের দাম শুনলে পরে
বেড়ে যায় টেনশন,
সিনেমা হলে আগুন টিকিট
আগুন মিষ্টি পান।

সহায়িকা বই বাজার জুড়ে
বিকোয় আগুন দামে,
বিদ্যে বিকোয় টিউটরগণ
চড়া আগুন দামে।

ডাক্তার ফিসে ছ্যাকা লাগে
টেস্ট করতে ফতুর,
আগুন টারে ফাগুন বলতে
বিজ্ঞাপনী চতুর।

আগুন লেগে পেট্রোল ডিজেল
নিত্য ছড়ায় ফুলকি,
নেভাতে আগুন পারদ চড়ে
তর্ক চালে দুলকি।

পেটে আগুন,বুকে আগুন
হু হু করে মন,
নিভবে কবে এতো আগুন
ভাবনা অনুক্ষণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।