তোমাকে দেয়া কথা রাখতে পারিনি
- শেখ রবজেল হোসেন ২৯-০৩-২০২৪

কথা ছিলো বাঁশ বাগানের পাশে দক্ষিণমুখো আটচালা ঘর করবো,
খোলা জানালায় সন্ধ্যারাতে জোনাকির আলো দেখবো।
কথা ছিলো দূর্বাঘাসে হাঁটবো খালিপায়ে শিশির ভেজা সকালে,
কচুপাতায় গড়িয়ে পড়া পানি দেখবো বৃষ্টিঝরা বিকেলে।
উঠোনে বসে তারা গুনবো একসাথে রাতের কালো আকাশে,
কথা ছিলো প্রাণ জুড়াবো গ্রীস্মের দুপুরে তালপাখার বাতাসে।
কথা ছিলো বাঁশের মাচায় বসে ভর দুপুরে গাছের ছায়ায়,
একসাথে গা ভেজাবো হিম শীতল ঠান্ডা জলে কুয়ো তলায়।
কথা ছিলো একসাথে রবো ধানের খোলায় বটের তলায়,
নৌকার গলুইয়ে বসে রবো আষাঢ়ের বৃষ্টি ভেজা সন্ধ্যায়।
তোমাকে দেয়া সে কথা আমি রাখতে পারিনি মন আমার,
তুমি চলে যেও বহুদুর যেখানে সুখ অপেক্ষায় তোমার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।