আর ডেকোনা
- অলোক হালদার ২০-০৪-২০২৪

এই অবেলায় আর ডেকো না
মুছে যাওয়া স্বপ্ন গুলো আর আঁকো না
বুকের মাঝের ঘুমন্ত অনুভূতি টা কে
আবার তুলো না।
থাক না ওগুলো আছে যেভাবে
থাক না রয়েছে তো শান্ত
জীবন যুদ্ধে হেরে হেরে এখন
আমি যে বড় ক্লান্ত।
এযে এখন শুধুই দেহ
জড় বস্তুর মত
জীবন যুদ্ধের নিদারুণ প্রহারে
মনটা যে ক্ষত-বিক্ষত।
তাই আশা জাগে না মনে
জাগে না ভালবাসা
আমার চোখের সামনে শুধু
ঝাপসা ধোঁয়াশা।
এই মানুষের সমুদ্রের ভিড়ে আমি একা
এই অনন্ত আকাশের নিচে আমার
ভগ্ন হৃদয়ে বসে থাকা।
তাই আর ডেকো না
থেকো,দূরে দূরেই থেকো
পূর্নিমার রাতে জ্যোৎসনা গায়ে মেখো।
আর ডেকো না
কখনো না কখনো না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।