ভাল থাক বাবা-মা
- মোহাম্মদ ইরফান ১৯-০৪-২০২৪

এই বাড়ি,এই ঘরটা সারা
মাগো তোমার পড়ছে পাড়া
বাবার গড়া স্মৃতির জালে
বন্দি সারা ঘর
কক্ষনো না যাইয়ো আমায়
করে রেখে পর।

এই ঘাটে মা রোজ কতবার
কদম ফেলে যাওগো তোমার
রোজ স্মৃতিময় করছো বাবা
বাড়ির এ-চত্বর
কক্ষনো না যাইয়ো আমায়
করে রেখে পর।

যেদিক তাকাই বাবার ছায়া
বাবার স্মৃতি,বাবার মায়া
মাগো তোমার ডাকটা কানে
বাজবে জীবন ভর
কক্ষনো না যাইয়ো আমায়
করে রেখে পর।

এই জীবনে কি আর চাওয়া
কি-ই বা এমন বিরাট পাওয়া
তোমরা যদি থাকো পাশে
সুখ হবে অমর
কক্ষনো না যাইয়ো আমায়
করে রেখে পর।

ছবি:-সংগ্রহীত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।