বয়স
- মোহাম্মদ ইরফান ২০-০৪-২০২৪

তখন ছিল বয়সটাতে অল্প সুখের গল্প
অসুর মারা কিশোর স্মৃতি,সময় ছিল স্বল্প
হৃদয় ছিল প্রশস্ত খুব,চরিত্রটা চঞ্চল
দস্যিপনা,দুষ্টুমিতে মাতিয়েছিলাম অঞ্চল
অল্প পেলেই গল্পে ছিল অভিমানের গন্ধ
অহংকারের চশমা পড়ে কেউ না ছিল অন্ধ
ক্লেশ,বেদনা,নানা ছুঁতো,ক্লাস না করার ফন্দি
ধার না ধারি বজ্র-মেঘের,যায়নি রাখা বন্দি
একই গানে কন্ঠ সবার,একই পথে চলতাম
নিঃসংশয়ে মনের কথা হৃদয় খুলে বলতাম
কেউ না ছিল আড়ম্বরে,না ছিল কেউ ধৃষ্ট
স্বল্পকালীন সময়টা আজ,সবচেয়ে উৎকৃষ্ট
স্বার্থবাদী মন ছিল না,হার ছিল না বিষাদে
ছোট্টবেলা,ছোট্টবেলা,হারিয়ে গেলি কি স্বাদে?
হারিয়ে গেলি অতর্কিত,দম ফেলিনি তখনো
ব্যগ্র জীবন চাইছে,তবু আয় না ফিরে,এখনো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।