“বিজয় মানেই আনন্দ”
- ডাঃমোঃ ইয়াছিন আরাফাত ২৪-০৪-২০২৪

বিজয় মানেই আনন্দ
স্বাধীনভাবে চলা,
বিজয় মানেই সারাক্ষন
মাতৃভাষায় কথা বলা।
বিজয় মানেই দেশের জন্য
ত্যাগ স্বীকার করা,
বিজয় মানেই শত্রুর বিরুদ্ধে
অস্ত্র হাতে ধরা।
বিজয় মানেই এক মিছিলে
ঐক্যবদ্ধ হওয়া,
বিজয় মানেই অধিকার আদায়ের
সঠিক জবাব চাওয়া।
বিজয় মানে সবার জন্য
সমান অধিকার করা,
বিজয় মানে বঞ্চিতদের
পক্ষে দাবী ধরা।
বিজয় মানে দেশ প্রেমিকদের
সঠিক সম্মান দেওয়া,
বিজয় মানে দৃঢ় চিত্তে
সামনের দিকে যাওয়া।
বিজয় মানে নতুন করে
শপথ নেওয়ার পালা,
বিজয় মানে পরিবর্তনের
অঙ্গীকার নিয়ে চলা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।