অন্তঃকরনে যে জপিয়াছে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২০-০৪-২০২৪

এক প্রবল অভিব্যক্তি হইতে তুমি এসেছিলে ধরণীর বুকে
ওহে মানব সমাজ! তুমি কার ইবাদত করো এ ভূ-লোকে?

তোমাকে এবং তোমার পূর্ব্বর্তীদিগকে সৃষ্টি করিছেন যে মহান
তুমি কি পেরেছো তারই তরে নত শির হইতে ক্ষণিকের ভুবন ?

যে পবিত্রসত্তা এ জমিনকে করিছে বিছানা এবং আকাশকে করিছে ছাদ
করিছে পানি বর্ষ্ণ খাদ্য উৎপাদনে, কে আছে তার সমকক্ষ অভিজাত !

কাফেররা ওই পথ হারিয়ে ছুটিছে পার্থিব জীবনের সন্ধানে
ওহে পরহেজগার, তুমি বিশ্বাসী, তুমি চির বলিয়ান দৃঢ় ঈমানে ।

ওহে শুন, আজ যারা তোমাকে দেখে হাসাহাসি করে
ওহে ওরা নহে উচ্চ মর্যাদাশলীল ওই বিচারিক হাশরে।

মহান আল্লাহ যাকে ইচ্ছে করিবেন দান সীমাহীন রুযী
তবে কিসের ভয় হে মুমিন? তারই তরে হও নত শীর আজি!

তিনি শিখিয়েছেন লা-ইলাহা ইল্লাাল্লাহু মুহাম্মুদর রাসুলুল্লাহ (সাঃ)
এই নভোমন্ডল, ভু-মন্ডলের একক অধিপতি কেবলই আল্লাহ ।

অন্তঃকরনে যে জপিয়াছে এই পবিত্র নাম বিশ্ব্ নিখিলে
তার মুক্তি হইবেই অনন্ত দিবসে আল্লাহ’র ফজলে।

-----------------------------03-12-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।