বিজয়ের দিনে
- ডা. মনোয়ারুল ইসলাম ২৫-০৪-২০২৪

আজ এই বিজয়ের দিনে
লাখো শহীদের স্মরণে,
আর ভিজেনা মোর চোখ
জলে সিক্ত হয়না চিবুক,
চোখের জল শুকিয়ে গেছে
কষ্ট লুকানো চোখের পিছে,
বিজয়ের এতদিন বাদে
কষ্ট লুকানো দিনগুলোতে,
আমি আমার মা-বোনদের দেখি
বেদনার আর্তনাদ বুকে, সেকি!
এরাই যেনো একাত্তরের মা-বোন,
এদের মাঝে করি তাদের দর্শন,
হৃদয় মোচড় দিয়ে ওঠে
হৃদয়ে রক্তপাত ঘটে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।