একাত্তর
- ডা. মনোয়ারুল ইসলাম ২৬-০৪-২০২৪

আমি গগনপানে তাকাই
আকাশের লাল সূর্যটায়,
যেন জমিনে বর্ষণ করে
রুধির ধারা তীব্র জোরে,
ফসলি মাঠ, নদী দিয়ে
পচা লাশের গন্ধ নিয়ে,
সূর্য ডুবে ঐ দূর গগনে
একাত্তরের স্মৃতি সনে।
রক্তে ভেজা লাল পতাকা
দুঃসহ স্মৃতি মনে আঁকা,
ত্রিশ লাখ মরা-পচা লাশ
রক্তক্ষয়ী যুদ্ধের নয় মাস,
বেদনা জাগে হৃদয়পটে
হৃদয়ে কষ্টের দাগ কাটে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।