যাযাবর
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ২৯-০৩-২০২৪

পৃথিবীতে আমার কোন ঘর নাই
নাড়ির কোন টান নাই,
নাই কেহ আপন কিংবা পর
আমি এক নিরন্তর যাযাবর।

তোমরা ভুল করে যাকে ঘর বল
বেলা শেষে সেই ঘর তোমার রয়?
তোমরা যাকে আপন বল,
সে কি তোমার চিরন্তন আপন হয়?
যে ভৈববের মোহে আজ বিমোহিত
সে অর্থ-যৌবন তোমার দাস নয়।
অবেলায় শুধু হবে ,পরম শূন্যের জয়।
যার কিছুই নাই,নাই তার হারানোর ভয়,

আমি বিশ্ব নাগরিক, মহাজাগতিক
সৃষ্টির পথে পথে ভবঘুরে পথিক।
নশ্বর পৃথিবীতে অবিনশ্বর,
আমি এক নিরন্তর যাযাবর।

৫/১২/১৯
নাকড়পাড়া, সোহাগপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।