এখন জীবনে
- সিদ্ধেশ্বর ২৮-০৩-২০২৪

এখন জীবনে দুপুরের শীতল জলে স্নান
আর বিকেলে ক্লান্ত শরীরে চোখ খুলে
স্বপ্ন দেখা;পাখিরা সকল বিষণ্নতা ফেলে
উড়ে যায় যতদূর চোখ যায় আমার।
সন্ধ্যায় সহ্য করতে না পেরে অস্বাভাবিক
আচরণ আর পৃথিবী ছেড়ে চলে যেতে
ইচ্ছে হয় বহুদূরে, চেনা মানুষের দুচোখ
যতদূর যায় তারও দূরে;স্লোগান দিতে
ইচ্ছে হয় কুয়াশায় ভেজা আকাশে
আমিও যেতে পারি বহুদূর।
মৃত সকাল,ক্লান্ত বিকেল,হতাশার সন্ধ্যা
ফেলে হেঁটে হেঁটে গভীর রাতে যাই,
রাত বড় অদ্ভুত,পৃথিবীতে আমি একা
তা ভাবার এক নির্জন পরিবেশ দেয়;
মস্তিষ্কের চারপাশে অন্য গ্রহে হারানোর
মতো সাহস ফেরে,
সূর্য হারিয়ে অন্য কোথাও গেলে;
ভোরের অন্ধকারেই আবার নিস্তেজ
হয়ে পৃথিবীতে ঘুমিয়ে স্বপ্ন দেখি
আমি উড়ে যাই সব বিষণ্নতা ফেলে
যতদূর চোখ যায় আমার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।