শাব্দিক রাত
- শেখ রবজেল হোসেন ২০-০৪-২০২৪

রাত্রির নীরবতার বুক চিরে কলতান আমার প্রেমের,
আমি অবলীলায় চষে যাই ভালোবাসার মাঠ তোমার।
এফোঁড় ওফোঁড় করি কল্পনায় নক্ষত্রের চোখবোঁজা পাহারায়,
এক রত্তিও ক্লান্তি নামে না এ পোড়া চোখের কোণায়।
আমি বাকালাপে সদা আড়ষ্ট হই উর্বশীর গ্রীবার খাঁজে,
রিনিঝিনি কাঁকনের সুর বাজে নির্ঘুম এ
হৃদয় মাঝে।
ওষ্ঠের কম্পন ভরে দেয় বিমূর্ত মূর্ছনা নিঃস্তব্ধতার চারপাশ,
বাকরুদ্ধ হয় জোনাকির দল আঁধারে ঢেকে যায় রাতের আকাশ।
হস্তদ্বয় নিবিড় আলিঙ্গণে জড়িয়ে রাখে চিবুক তোমার,
তুমি ছাড়িয়ে বাহুডোর বৃথাই পথ খোঁজো পালাবার।
নিঃশ্বাস ভারী হয়ে স্ব-শব্দে আছড়ে পড়ে কাঁধের উপর,
আমি চেয়ে দেখি হৃদ স্পন্দনে সরে যায় বুকের কাপড়।
শিহরিত হয়ে তুমি বাজিয়ে দাও পায়ের নুপুর,
উফ্ করে ভেঙে দাও অবিরত স্পর্শের নিগুঢ় প্রহর।
চেয়ে দেখি চারপাশে সুনসান নীরবতার বলয়,
শাব্দিক রাতে ভরে যায় প্রতিরাতে আমার আলয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।