বন্দনা
- এব‌ি আর‌িফ - বন্দনা ২৫-০৪-২০২৪

স্তাবক-৩
আ‌মা‌রি অন্তর বা‌ঁধিয়া তু‌মি গ‌তিসত্তম,
রহিয়া নির‌বে ক‌রি‌তে‌ছো দর্শন(স্রষ্টা সর্বত্র বিরাজমান)।
সকল কর্ম প্রবৃ‌ত্তি হৃদয়ের অনুরাগ আশা,‌
তোমারি বাসনায় চ‌লি‌তে‌ছে হে স্রষ্টা(কৃতজ্ঞা জ্ঞাপন)।‌
তোমা‌রি হুকুম বিহ‌নে না‌হি কিছু জা‌গে
সকল কর্তার কর্তা তু‌মি তোমার কী‌র্তি‌তে(যিন‌ি ব‌িশ্ব‌ের ধাতা)।
প্রনাম তবে স্ব ভক্ত‌িত‌ে।
আঁধার‌কে আ‌লো দেখাও তু‌মি দিব্য‌যো‌নি
পা‌পিষ্ট‌কে প‌রিত্রান দাও হে করুণাময়ী(দিব্য চি‌ত্তে আকু‌তি)।
স্তাবক-৪
আমা‌রে ভাসাইয়া নয়‌নের জলে
কিবা দে‌খি‌তে‌ছো তু‌মি কোন ছ‌লে?
আমা‌রে অ‌নিষ্ট ক‌রিয়া,
কিবা সুখ প‌া‌হি‌বে দাও ব‌লিয়া?
তোমা‌রে বা‌রেবা‌রে চা‌হিয়া,
অন্তর‌ি হই‌লো ছন্ন দ‌মিয়া দ‌মিয়া।
আমা‌রে অজর রা‌খিয়া,
অ‌চিন দূ‌রে গে‌লে চ‌লিয়া(পা‌পিষ্ট হৃদয় স্রষ্টাব‌িহীন)।‌
কি যন্ত্রণা দি‌লে তু‌মি হে(পা‌পিষ্ট হৃদয়ে হাহাকার)?
বা‌রেক ফিরি দে‌খোনা তাকাইয়া(আকু‌তি)
এ বিষম যন্ত্রণা মহতী,
নি‌তে পা‌রিনা মা‌নিয়া ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।