শিরোনামহীন
- অর্ক রায়হান ২৫-০৪-২০২৪

মৎস্যশিকারীরা ফিরে আসুক। এবড়োখেবড়ো দীর্ঘ পাথুরে পথ পাড়ি দিয়ে, সুনীল সরোবরে গিয়েছিলো সৌখিন মৎস্যশিকারীরা, আর ফেরেনি। জাহাজগুলো সেদিন সন্ধ্যাতেও যথারীতি ফিরে এসেছিল থির বন্দরে। ইতিপূর্বে বেশ কিছু দুর্ঘটনা দেখেছি আমরা। কতোবারই তো বন্দরে ফিরতে পারেনি রঙিন জাহাজেরা! বহু প্রাণহানি ও অন্যান্য ক্ষয়ক্ষতির সবিস্তার তথ্য পাওয়া যাবে পত্রপত্রিকা ও রেডিও টিভির আর্কাইভে। শুধু সেই মৎস্যশিকারীরা- সুনীল সরোবরে গিয়েছিল রূপালী মাছের খোঁজে; সন্ধ্যায় তাদের ফিরে আসবার কথা ছিল, কিন্তু এলো না, আর ফিরলো না। এভাবে পরবর্তীতে সবাই তাদের বেমালুম ভুলে গেল। শুধু জীবিতা মা’রা আজও মাঝেমাঝে অপরাহ্নে দীর্ঘশ্বাস বুকে চেপে, খুঁজে ফেরে আড়াল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।