শীতের সকাল
- মধুকবি ২০-০৪-২০২৪

উত্তরীয় হিমেল হাওয়ায় ভেসে
বাংলাদেশে শীত এসেছে ,
কুয়াশার চাদরে ডাকা খুব সকালে
সূর্য্যিমামা জেগে উঠেছে ।
কুয়াশা কেটে সূর্যকিরণ চারিদিকে
সোনালী আলোর ঝিকমিক ,
সবুঝ ঘাসের ঠগায়, গাছের পাতায়
শিশির কনা করে চিকচিক ।
পৌষ মাঘ দুই মাস বাংলার শীতকাল
ফুলে ফলে থাকে সুশোভিত ,
ফসল কাটা শেষ পিঠা পায়েসের ধুম
মেহমানদারী চলে অবিরত ।
আত্মীয় স্বজন সবাই গ্রামে যায়
থাকে যারা দূরে দূরে ,
খেজুর রসের পায়েস খেতে সবাই
জেগে উঠে খুব ভোরে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।