বৈশাখী গান
- মোহাম্মদ তন্ময় সাত্ত্বিক - বেরসিক জীবন ২৯-০৩-২০২৪

পহেলা বৈশাখেতে যাবো আবার মেলাতে
চুপিচুপি নেবো তোমার পিছু,
পিছন ফিরে তাকাতে দেখলে মোরে আসিতে
দোহাই কন্যা বইলো নাকো কিছু।
প্রেমে থাকুক শত ভয় আসুক যতই সংশয়
তবু প্রেমের দর সবসময়ই উঁচু;
আমি চুপিচুপি নেবোই তোমার পিছু!

বাসন্তী রঙ শাড়িতে বেলী ফুল খোঁপাতে
রুপের মেয়ে জানি তুমি সাজবে,
এদিক ওদিক তাকিয়ে উঁকি-ঝুঁকি লাফিয়ে
আমার দুচোখ তোমায় শুধু দেখবে।
ভ্রুকুটি বাঁকালেও কপট চোখে তাকালেও
দৃষ্টি আমার হবে নাকো নিচু;
আমি চুপিচুপি নেবোই তোমার পিছু!

নাগরদোলায় চড়িয়া রেশমি চুড়ি বাজাইয়া
জানি তুমি খিলখিলিয়ে হাসবে,
তোমার খুশি দেখিয়া পরাণ যাবে ভরিয়া
তোমার সুখেই মন আমার নাচবে।
যে যাই বলুক হাসিয়া যা খুশি দিক রটাইয়া
তুমি করিও না মনটা কাঁচুমাচু;
আমি চুপিচুপি নেবোই তোমার পিছু!
দোহাই কন্যা বইলো নাকো কিছু!!

০৮ এপ্রিল ২০১৯
চিদং, জিয়াংসু, চীন

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।