অপেক্ষা
- মোহাম্মদ তন্ময় সাত্ত্বিক - বেরসিক জীবন ২৫-০৪-২০২৪

তোমার বাড়ি বাংলাদেশের শান্ত কোনো গাঁয়,
নৌ জাহাজের নাবিক আমি সাগর পানে ধায়;
তোমার দেশে গীষ্মের তাপ প্রখর যে বড়
চীন সাগরের ঠান্ডা হাওয়ার আমি জড়সড়।
তোমার শোকে কাতর আমি হয়েছি বন্য-
জানি তোমার মনটাও কাঁদে ভীষণ আমার জন্য!

পথের দুরত্ব যতই হাজার মাইল থাক
বন্ধু, মনের দুরত্ব ততই কাছাকাছি রাখ,
দেহের প্রেম মাতাল খুব করে যে ছারখার
আসল প্রেমের জন্য মনের খুব বেশি দরকার।
আমার প্রেম খাঁটি সোনা, নয় কোনো পন্য;
জেনো, আমার মনটাও পোড়ে ভীষণ তোমার জন্য!

খুব বেশি নয় সবুর করো, দিন আছে বা ক'টা
তোমার কাছে ফিরবো আমি করে বড় ঘটা,
বন্দর থেকে আনবো কিনে গয়না, শাড়ি-চূড়ি
সাজবে তুমি মনের মতো যেনো রাঙাপরী;
তোমায় দেখে দুচোখ আমার হবে যে ধন্য-
সখী, আমার মনটা কাঁদে শুধুই তোমার জন্য!

১৪ এপ্রিল ২০১৯
পোর্ট শেনজেন, হংকং, চীন

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।