ছুটি নেই
- মোহাম্মদ তন্ময় সাত্ত্বিক - বেরসিক জীবন ২৩-০৪-২০২৪

আমার জন্য প্রতীক্ষাটা দীর্ঘ করো আরো
কাঁদলে মনও শান্ত থেকো যতটুকুন পারো;
নৌবাহিনীর চাকরি আমার, নয়তো যা খুশি
ছুটি পেতে লাগতেই পারে মাসের চেয়েও বেশি।
আমার জন্য তোমার হৃদয় পুড়ে হলেও ছাই
জেনে রেখো বন্ধু আমার ছুটির উপায় নাই!

তুমি আমার বন্ধু ঠিকই দেশ যে আমার মা
দেশের কাজে বন্দী আমি পারলে করো ক্ষমা,
জাহাজের ডেক সাক্ষী রেখে দিলাম আজ কথা
সাগর থেকে ফিরেই এবার ঘুচাবো তব ব্যাথা।
তোমার মন রাখার এখন কোনো সুযোগ নাই
জেনে রেখো বন্ধু আমার ছুটির উপায় নাই!

শীতের পরে বসন্তটাও চলেই গেল শেষে
তোমার দিন যাচ্ছে জানি অপেক্ষাতেই বসে,
বৃষ্টি এলে বেলকুনিতে ভিজতে যখন যাও
জানি তোমার মনটা কাঁদে, আমার কথায় কও।
ভাবছো মিছেই কাঁদলে তুমি কার কী আসে যায়?
সত্যি বলছি বন্ধু আমার কোনো ছুটি নাই!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।